ঢাবি অধিভুক্ত ৭টি সরকারী কলেজে ১ম বর্ষ স্নাতক সম্মান ও  পাস কোর্সে ভর্তির আবেদন প্রক্রিয়ার উদ্বোধন


ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত ৭টি সরকারী কলেজে ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক সম্মান ও পাস কোর্সে অনলাইনের মাধ্যমে ভর্তির আবেদন প্রক্রিয়া উদ্বোধন করা হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ২৫ অক্টোবর ২০১৭ বুধবার অধ্যাপক আবদুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে এই প্রক্রিয়ার উদ্বোধন করেন। আগামীকাল ২৬ অক্টোবর ২০১৭ বৃহস্পতিবার সকাল ১০টা থেকে শিক্ষার্থীরা www.7college.du.ac.bd ওয়েবসাইট ব্যবহার করে ভর্তির আবেদন করতে পারবেন। আগামী ১৪ নভেম্বর ২০১৭ মঙ্গলবার পর্যন্ত ভর্তির আবেদন করা যাবে। ওয়েবসাইট থেকে পে-স্লিপ নিয়ে ভর্তি পরীক্ষার ফি বাবদ সোনালী ব্যাংকের অনলাইনে ৪০০/-(চারশত) টাকা জমা দিতে হবে।   উদ্বোধনী অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. কামাল উদ্দীন, সাত কলেজ সমন্বয়ক ও ঢাকা বিশ্ববিদ্যালয় বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলামসহ বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন কলেজের প্রিন্সিপ্যাল, সোনালী ব্যাংকের চেয়ারম্যান, শিক্ষক ও কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।  কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা আগামী ১ ডিসেম্বর ২০১৭ শুক্রবার, বাণিজ্য ইউনিটের ভর্তি পরীক্ষা ২ ডিসেম্বর শনিবার এবং বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা ৮ ডিসেম্বর শুক্রবার অনুষ্ঠিত হবে। কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের অধীনে ১৬ হাজার ৯শ’, বাণিজ্য ইউনিটের অধীনে ৮ হাজার ৭শ’ ৮৫ এবং বিজ্ঞান ইউনিটের অধীনে ৮ হাজার ৬শ’টি আসন রয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সরকারী ৭টি কলেজ হচ্ছে -ঢাকা কলেজ, কবি নজরুল সরকারি কলেজ, ইডেন মহিলা কলেজ, সরকারি তিতুমীর কলেজ, সরকারি বাঙলা কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ এবং সরকারি শহীদ সোহ্রাওয়ার্দী কলেজ।

 --------------------

(মোহাম্মদ রফিকুল ইসলাম)

উপ-পরিচালক

জনসংযোগ দফতর ঢাকা বিশ্ববিদ্যালয় 

ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত ৭টি সরকারী কলেজে ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক সম্মান ও পাস কোর্সে অনলাইনের মাধ্যমে ভর্তির আবেদন প্রক্রিয়া উদ্বোধন করা হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ২৫ অক্টোবর ২০১৭ বুধবার অধ্যাপক আবদুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে এই প্রক্রিয়ার উদ্বোধন করেন। (ছবি: ঢাবি জনসংযোগ)